২০টি_টেকনোলজি_ট্রিকস্


১। প্রোজেক্ট বা পড়াশুনা সম্পর্কিত জিনিস খুঁজছেন? Google.com সার্চ না করে scholar.google.com লিখে তারপর আপনার প্রয়োজনীয় জিনিসটি সার্চ করুন। এর মাধ্যমে আপনি সবচেয়ে দরকারি জিনিসটিই পাবেন।



২। ইউটিউবে চলতে থাকা গজলটিকে আপনার গ্যালারীতে MP3 আকারে পেতে চান? প্রথমেই ইউটিউব ভিডিওটির  URL কপি করুন। এরপর youtube-mp3.org তে গিয়ে নির্দিষ্ট জায়গায় URL টি পেস্ট করুন। এরপর ‘CONVERT’ এ প্রেস করুন। ব্যাস এবার ডাউনলোড অপশনে ক্লিক করুন।


৩। আপনার ল্যাপটপ বা কম্পিউটারটির পাসওয়ার্ড ভূলে গেছেন? START UP করার সময় F8 প্রেস করুন। এরপর LOG IN AS ADMINISTRATOR অপশনটি প্রেস করুন। এবার আপনার পাসওয়ার্ডটি বদলে নিন।


৪। ‘ctrl’, ‘Alt’ এবং ‘Del’ প্রেস না করেও ‘Ctrl, ‘Shift’ এবং ‘esc’ প্রেস করেও আপনি টাস্ক ম্যানেজার-এ যেতে পারবেন।


৫। যদি আপনার মোবাইল বা ল্যাপটপে কোনো ওয়েবসাইট ব্লক হয়ে যাচ্ছে, তাহলে আপনি INCOGNITO MODE অন করে সেই নির্দিষ্ট ওয়েবসাইটটিতে ভিসিট করতে পারবেন।


৬। কোনো ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান? সেই ভিডিওটির URL এর মধ্যে ‘SS’যুক্ত করে দিন। মানে WWW. এবং YOUTUBE এর মধ্যে।


৭। যদি আপনি কোনো ফাইল ডাউনলোড করার পরে দেখেন যে এর এক্সটেনশন নেম .exe আছে তাহলে দ্রুত সেই ফাইলটিকে DELETE করুন। কারণ এটি একটি ভাইরাস।


৮। যদি আপনি না চাইতেও কোনো ট্যাব ক্লোজ করে ফেলেছেন, তাহলে ctrl+shift+t প্রেস করুন। আবার সেই বন্ধ হওয়া ট্যাবটি খুলে যাবে।


৯।  ইউটিউবে আপনার ভালো লাগা গজলটি শুনতে বাড়বার আপনাকে replay করতে হচ্ছে? আপনি এক কাজ করুন- ভিডিও url এর মধ্যে  ‘repeat’ এই শব্দটিকে আপনি ‘ www.YouTube এবং .com এর মধ্যে বসিয়ে দিন।


১০। ইউটিউবে ভিডিও তে বারবার অ্যাড স্কিপ করতে হচ্ছে? ভিডিও এর URL এ ‘youTube’ এর জায়গায় ‘youtubeskip’ বসিয়ে দিন। অ্যাড নিজ থেকেই স্কিপ হয়ে যাবে। 


১১। 10minutesmail নামে একটি ওয়েবসাইট আছে যেটি থকে আপনি ফেক মেল আইডি পাবেন। তাই কোথাও সন্দেহ জনক কোনো ওয়েবসাইটে বাধ্যতামূলক সাইনইন করতে গেলে আপনাকে আর আর নিজের মেল আইডি টি দিতে হবে না।


১২। যদি আপনি গুগোল-এ কোনো ফ্লাইট এর নাম্বার টাইপ করেন, তাহলে সেই ফ্লাইটটি সেই সময় যেখানে আছে সেটি দেখাবে।


১৩। কোনো ফ্রি- ট্রায়াল আরও বেশি দিন চালাতে চান? আপনার কম্পিউটারের বা ল্যাপটপের তারিখটি পিছিয়ে দিন। ব্যাস কাজ শেষ।


১৪। আপনি Spanish, French, Italian,এবং Portugues সম্পূর্ণ ফ্রিতে শিখতে পারবেন- Duolingo.com নামক ওয়েবসাইট টি থেকে। 

 

১৫। আপনার আইফোনে যা টাইপ করলেন, তা ভুল বশত মুছে ফেলেছেন? আপনি আপনার আইফোনটিকে জাস্ট একটু নাড়ান (shake), দেখবেন আপনার মুছে যাওয়া লেখাটি চলে এসেছে।


১৬। আপনি চাইলেই গুগোলকে টাইমার হিসেবে ব্যবহার করতে পারেন। আপনাকে কেবল মাত্র “SET TIMER (example-5) MINUTES” – এই কথাটি সার্চ বারে লিখতে হবে।


১৭। ব্রাউজারে Incognito Mode অন করতে Ctrl+Shift+N প্রেস করুন।


১৮। Imoji Keyboard Shortcut Press   Windows + ; 


১৯। For quickly refresh press F5(for pc) or Fn+F5(for laptop)


২০। For quickly screen snipping press Windows+Shift+S


✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓✓

R @ S. Theme images by PLAINVIEW. Powered by Blogger.